• চুল পড়া বন্ধে থানকুনি পাতা
একুশে নিউজ,18 August 2017 4:53 pm
Logo

প্রচ্ছদ »  অস্ত্র সহ সাবেক সেনা কর্মকর্তা আটক

একুশে নিউজ| আপডেট: 11:34 July 13, 2017

অস্ত্র সহ সাবেক সেনা কর্মকর্তা আটক

অস্ত্র সহ সাবেক সেনা কর্মকর্তা আটক

বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার লতা ইউনিয়নের একটি কেন্দ্রে পিস্তল দিয়ে ফাঁকা গুলি করে কেন্দ্র দখলের চেষ্টা করা হয়েছে। এতে ওই কেন্দ্রের দুই আনসার সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় সেনাবাহিনীর একজন অবসরপ্রাপ্ত মেজরকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুর দেড়টায় ওই ইউনিয়নের গৌরীপুর গ্রামের ১ নাম্বার কেন্দ্রে এ ঘটনা ঘটে। আটক মেজরের কাছ থেকে একটি পিস্তলসহ ৪২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

বরিশালের সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) আবুল বাশার সাংবাদিকদের জানান, সকালে নির্বাচন শুরু হতেই অবসরপ্রাপ্ত মেজর মো. মহসীন সিকদার লতা ইউনিয়নের ১ নাম্বার কেন্দ্রে গিয়ে সদস্য পদপ্রার্থী (মোরগ মার্কা) স্বপন তালুকদারের পক্ষে ভোটারদের ওপর প্রভাব বিস্তারের চেষ্টা করেন। এ সময় দায়িত্বরত দুই আনসার সদস্য তাকে বাধা দিলে তিনি তাদের মারধর করেন।

পরবর্তীতে পুলিশের সঙ্গে বেশ কিছুক্ষণ ধস্তাধস্তি হয় তার। একপর্যায়ে তিনি নিজের কাছে থাকা পিস্তল দিয়ে একটি ফাঁকা গুলি ছোড়েন। পুলিশ মহসীনকে ঘটনাস্থল থেকে আটক করে তার কাছ থেকে ১০০ টাকার এক বান্ডেল এবং ৫০০ টাকার ৩৪টি নোট উদ্ধার করে।

কিছুক্ষণ পর তার বাসায় অভিযান চালিয়ে একটি পিস্তল ও ম্যাগজিন ভর্তি তিন রাউন্ড গুলিসহ মোট ৪২ রাউন্ড তাজা গুলি এবং কয়েকটি ধারালো অস্ত্র উদ্ধার করে পুলিশ। তবে এসব অস্ত্র বা গুলির কোনো প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে পারেননি তিনি।

এছাড়া নির্বাচনকালীন অস্ত্র ব্যবহারে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও তিনি ভোটকেন্দ্রে গিয়ে অস্ত্র ব্যবহার করেছেন।

এ বিষয়ে বরিশাল জেলার সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার সাংবাদিকদের জানান, মেজর (অবসরপ্রাপ্ত) মহসীনের বিরুদ্ধে সরকারি কাজে বাধা ও সরকারি কর্মকর্তাদের মারধর, অস্ত্রের অবৈধ ব্যবহারসহ বেশ কয়েকটি ধারায় মামলার প্রস্তুতি চলছে।