• চুল পড়া বন্ধে থানকুনি পাতা
একুশে নিউজ,18 August 2017 4:55 pm
Logo

প্রচ্ছদ »  ইবরাহীম খাঁ সরকারি কলেজে শোক দিবস পালিত

একুশে নিউজ| আপডেট: 11:27 August 15, 2016

ইবরাহীম খাঁ সরকারি কলেজে শোক দিবস পালিত

ইবরাহীম খাঁ সরকারি কলেজে শোক দিবস পালিত

রবিউল ইসলাম, স্পেশাল করেসপন্ডেন্ট, ভূঞাপুর নিউজ২৪- সারা দেশের ন্যায় আজ সোমবার (১৫ আগষ্ট) টাঙ্গাইলের ভূঞাপুর ইবরাহীম খাঁ সরকারি কলেজের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।

দিবসে শুরুতেই বাদ ফজর ইবরাহীম খাঁ সরকারি মসজিদে কোরআন খতম করা হয়। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। জাতীয় পতাকা অর্ধনমিত করার পাশাপাশি তোলা হয় শোকের কালো পতাকা।

এরপর সকাল ১০ টার দিকে কলেজ থেকে এক শোকর‍্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে নবনির্মিত বঙ্গবন্ধু এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন অত্র কলেজের অধ্যক্ষ বেনজীর আহাম্মেদ।

শোকর‍্যালী শেষে অত্র কলেজের জাতীয় শোক দিবস পালন কমিটি-২০১৬ এর আহ্বায়ক জনাব মোহাঃ আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে কলেজের ২০৮নং কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবরাহীম খাঁ সরকারি কলেজের অধ্যক্ষ জনাব বেনজীর আহাম্মেদ। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র উপাধ্যক্ষ জনাব মোঃ আব্দুছ ছালাম, শিক্ষক পরিষদের সংগ্রামী সাধারণ সম্পাদক জনাব মোঃ আশরাফ হোসেন।collegenঅনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জনাব রহিমা খাতুন, জনাব এ,টি,এম, মোস্তফা হাসান, জনাব রূপশ্রী সসরকার, জনাব শেখ আবদুল মান্নান।

এছাড়া কবিতা পাঠ করেন, জনাব আলমা সুলতানা, জনাব হামিদুর রহমান, জনাব মোঃ বুলবুল ইসলাম। পরে মোঃ নজরুল ইসলাম সেলিম, মোঃ শাহরিয়ার হোসেন, মোহাম্মদ নূরে আলম মিঞা’র পরিচালনায় গ্রুপ ভিত্তিক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পরিশেষে প্রবন্ধ ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতবণ করেন অধ্যক্ষ বেনজীর আহাম্মেদ। এছাড়া বাদ জোহর ইবরাহীম খাঁ সরকারি কলেজ মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠান সঞ্চালকের দায়িত্ব পালন করে রূপশ্রী সরকার ও মোঃ মাহবুবুর রহমান।