• চুল পড়া বন্ধে থানকুনি পাতা
একুশে নিউজ,18 August 2017 4:53 pm
Logo

প্রচ্ছদ »  খালেদার ভাঙ্গা ঘরে তুষের আগুন!

একুশে নিউজ| আপডেট: 6:41 August 11, 2016

খালেদার ভাঙ্গা ঘরে তুষের আগুন!

খালেদার ভাঙ্গা ঘরে তুষের আগুন!

ডেস্ক নিউজ- প্রায় এক যুগ ধরে সাংগঠনিকভাবে খুবই দূর্বাস্থার মধ্যে কাটছে বিএনপির। নানান সময়ে সরকারি দল থেকে শুরু করে অনেকেই বিএনপির সাংগঠনিক কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন তুলেছে। আর প্রশ্ন তোলার তো কথাই। সেই এক এগারো থেকে বিএনপির রাজনীতি চার দেয়ালের মধ্যেই বন্দী রয়েছে। রাজপথে ধারাবাহিক রাজনীতির যে কৌশল তা তাদের মধ্যে দেখা যায় নি।

তবে তাদের রাজনৈতিক কৌশলে এটা স্পষ্ট হয়েছে যে, তারা মনে করেছিলেন যে, সরকার ক্ষমতায় থাকলে কিছু অন্যায় করবে আর আগামী নির্বাচনে সরকারের সেই অন্যায়কে মাথায় রেখে জনগণ বিএনপিকে ভোট দিয়ে ক্ষমতায় বসাবে।

আসলে তাদের সে স্বপ্ন পূরণ হয়নি। কারণ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও জনগণের উন্নয়নের কথা মাথায় রেখে শান্তিপূর্ণভাবে দেশকে এগিয়ে নিয়েছেন। তাই দশম জাতীয় নির্বাচনেও তিনি ক্ষমতায় এসেছেন এবং অত্যন্ত শান্তিপূর্ণভাবে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

এদিকে বিএনপি নেতারা ক্ষমতায় যাওয়ার জন্য দীর্ঘদিন আন্দোলনের নামে দেশের মানুষকে জ্বালিয়েছেন। আর এই ধ্বংসাত্মক আন্দোলনে বার বার ব্যর্থ হয়েছে বিএনপি। এই ব্যর্থ ধ্বংসাত্মক আন্দোলনে তাদের একটা লাভ হয়েছে। আর সেটা হলো এই আন্দোলন করে বিভিন্ন মামলার আসামী হয়ে সবাই এখন আত্মগোপনে চলে গেছেন। আর মাঠে থাকা না থাকা নিয়ে একে অপরের প্রতি আঙ্গুল তুলছে তারা। এরপর শুরু হলো দলের মধ্যে অন্তর্কোন্দল।

আন্দোলনে ব্যর্থ দিশেহারা বিএনপি এরপর দলের জাতীয় কাউন্সিল করলো। কাউন্সিলের দীর্ঘদিন পর গত শনিবার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে বিএনপি। এরপরই বিএনপির ভাঙা ঘরে জ্বলে উঠলো তুষের আগুন।

কমিটি ঘোষণার সাড়ে চার ঘন্টার মাথায় পদত্যাগ করেছেন মোসাদ্দেক আলী ফালু। এরপর ধীরে ধীরে চলছে পদত্যাগের মহড়া। অনেকে আবার পদত্যাগ না করে সাফ জানিয়ে দিয়েছেন তাকে মূল্যায়ন করা হয়নি। তাকে মূল্যায়ন না করা হলে তিনিও হয়তো পদত্যাগ করবেন। অনেকে রয়েছেন পদত্যাগের পাইপ লাইনে। এখন সব মিলিয়ে বিএনপি প্রধান খালেদা জিয়ার ভাঙা ঘরে তুষের আগুন জ্বলছে। সূত্র- বিডি ২৪ লাইভ