• চুল পড়া বন্ধে থানকুনি পাতা
একুশে নিউজ,18 August 2017 4:53 pm
Logo

প্রচ্ছদ »  পৃথিবীর যে রহস্যময় ঘটনাগুলোর ব্যাখ্যা আজও মেলেনি

একুশে নিউজ| আপডেট: 3:09 July 13, 2017

পৃথিবীর যে রহস্যময় ঘটনাগুলোর ব্যাখ্যা আজও মেলেনি

পৃথিবীর যে রহস্যময় ঘটনাগুলোর ব্যাখ্যা আজও মেলেনি

পৃথিবী বিজ্ঞান ও প্রযুক্তিতে অনেকদূর এগিয়ে গেছে বটে। কিন্তু এখনো ঘটে এমন কিছু ঘটনা যা কোনো গবেষণা, কোনো উদ্ভাবন দিয়েই ব্যাখ্যা করা যায় না। বিভিন্ন কাকতালীয় ঘটনাগুলো রয়েছে এর মাঝে। একই রকম চেহারার অথচ ভিন্ন ভিন্ন যুগের মানুষ, কোনো ঘটনা ঘটার আগেই তা অক্ষরে অক্ষরে বলে দেওয়া- এসব ঘটনার রহস্য কেউ এখনো ভাংতে পারেনি। পৃথিবীর ইতিহাসে যেসব কাকতালীয় ঘটনা নিয়ে এখনো রহস্য বিরাজমান, এমনই কিছু ঘটনা নিয়ে আজ আমাদের ফিচার।
১) ফেরারি এবং ওজিল
বিখ্যাত ফেরারি গাড়ি আমাদের প্রায় সবারই চেনা। এই ফেরারি কোম্পানির প্রতিষ্ঠাতা এনজো ফেরারি মৃত্যুবরণ করেন ১৯৮৮ সালে। মোটামুটি এক মাস পর জন্ম নেন ফুটবলার মেসুট ওজিল। ছবিটা দেখুন তো। একই মানুষ মনে হচ্ছে না?

২) জেনিফার লরেন্স এবং যুবাইদাঃ
রূপালী পর্দার নায়িকা ছিলেন মিশরিয় যুবাইদা থারওয়াত। আর এখনকার সময়ে হলিউডের নায়িকা জেনিফার লরেন্স যেন তার হুবহু প্রতিচ্ছবি। পুনর্জন্ম, নাকি শুধুই কাকতালীয় ঘটনা?

৩) টাইটানিকের ভবিষ্যৎবাণী
টাইটানিক সিনেমার বদৌলতে বিশাল এই জাহাজের কথা আমরা সবাই জানি, যা আদতেই ডুবে গিয়েছিল। অদ্ভুত ব্যাপার হলো, এই পুরো ঘটনার কথা জানা যায় এমন এক বই থেকে, যা লেখা হয়েছিল টাইটানিক ডুবে যাবার আগেই। ১৮৯৮ সালে, টাইটানিক ডোবার ১৪ বছর আগে মরগান রবার্টসন লেখেন “ফিউটাইলিটি”, যাতে বর্ণনা করা হয় দি টাইটান নামের এক জাহাজের ডুবে যাওয়ার ঘটনা। দুটোকেই “আনসিঙ্কেবল” বলা হয়েছিল, কম সংখ্যক লাইফবোট ছিল, আর উত্তর আটলান্টিকে হিমবাহের সাথে সংঘর্ষে ডুবে যায় দুটোই।

৪) এডগার অ্যালান পোয়ের টাইম মেশিন
হরর লেখক ছিলেন তিনি। কেন মনে করা হয় তার টাইম মেশিন ছিল? তিনি লেখেন The Narrative of Arthur Gordon Pym of Nantucket নামের ভয়াবহ এক কাহিনী, যেখানে দেখা যায় জাহাজ ডুবে যাবার পর চার নাবিক বেঁচে যায়, বাঁচতে গিয়ে জাহাজের রিচার্ড পার্কার নামের এক ছেলেকে খেয়ে ফেলে তারা। এডগার অ্যালান পো বলেন এই বই একটি সত্য ঘটনা অবলম্বনে লেখা। কিন্তু আসলেই এই ঘটনা ঘটে বইটি লেখার ৪৬ বছর পরে। জাহাজ ডুবি হবার পর রিচার্ড পার্কার নামের এক ছেলেকে খেয়ে ফেলে নাবিকেরা। এ থেকেই গুজব রটে যে এডগার অ্যালান পোয়ের টাইম মেশিন ছিল।

৫) ডোনাল্ড ট্রাম্পের ব্যাপারে আগেই জানা যায়!
সিম্পসনস নামের বিখ্যাত কার্টুনটি বেশ কয়েক বছর আগেই ভবিষ্যৎবানী করেছিল যে ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসবেন। ২০০০ সালে রসিকতা করে বলা হয়েছিল এই কথা, কে জানত যে সত্যিই এমন হবে! আরও অবাক ব্যাপার হলো কার্টুনের দৃশ্যগুলোর সাথে আসলে অনেক কিছুই মিলে যায়।