• চুল পড়া বন্ধে থানকুনি পাতা
একুশে নিউজ,18 August 2017 4:55 pm
Logo

প্রচ্ছদ »  স্যামসাং ফোন-ট্যাবে বিস্ফোরণ

একুশে নিউজ| আপডেট: 8:04 July 13, 2017

স্যামসাং ফোন-ট্যাবে বিস্ফোরণ

স্যামসাং ফোন-ট্যাবে বিস্ফোরণ

বিশ্বের বিভিন্ন দেশে স্যামসাং এর ফোন বিস্ফোরণের ঘটনার ধারাবাহিকতায় এবার ঢাকা ও চট্টগ্রামে একটি স্যামসাং গ্যালাক্সি ফোন এবং একটি স্যামসাং জে ম্যাক্স ট্যাব বিস্ফোরণের খবর পাওয়া গেছে। ফোন বিস্ফোরণ হয়েছে গত ৮ জুলাই এবং ট্যাব বিস্ফোরণ হয়েছে গত মাসের মাঝামাঝি সময়ে।

গত ৮ জুলাই শনিবার ফেসবুকে আমির মান্নান নামের একজন ইউজার কয়েকটি ছবি ফেসবুকে প্রকাশ করে লিখেছেন, ‘আপনারা স্যামসাং গ্যালাক্সি ফোনের ব্যাপারে সচেতন হন। আজ সকালে আমার বোনের মোবাইলের ব্যাটারি নিজ থেকেই বের হয় যায়। সেখান থেকে অনেক ধোঁয়া বের হয় এবং অক্সিজেন সিলিন্ডার লিক হলে যেভাবে শব্দ হয় সেভাবে শব্দ হতে থাকে। এভাবে ২০-২৫ সেকেন্ড চলতে থাকে। এটা আরও বিধ্বংসী হয়ে উঠতে পারতো। কিন্তু আমার বোন ফোনের পাশে ছিল না’।

এদিকে ‘অ্যান্ড্রয়েড আর্মি বিডি’ নামের একটি ফেসবুক গ্রুপে একজন জানিয়েছেন তার পরিচিত একজনের স্যামসাং জে ম্যাক্স ট্যাব কেনার কিছুক্ষণ পরেই বিস্ফোরণ হয়েছে। এরপর পুড়ে যাওয়া স্যামসাং ট্যাব বক্সের ভিডিও এবং ছবি তুলে তিনি ফেসবুক গ্রুপে প্রকাশ করেন।
চট্টগ্রামে বিস্ফোরণ হওয়া এই ট্যাবের বিষয়ে ফেসবুকে বিভিন্ন গ্রুপে ওই ভিডিওটি ভাইরাল হয়ে যায়। তবে পাবলিক কোন প্রোফাইল থেকে ভিডিওটি শেয়ার করতে দেখা যায়নি। ভিডিওটিতে দেখা যাচ্ছে, ব্যস্ত একটি মার্কেটে স্যামসাংয়ের নতুন একটি ট্যাবের বক্স ফ্লোরে ফেলে রেখে বলাবলি করা হচ্ছে ‘সেট পুড়ে গেছে’। এই ভিডিওর সাথে বেশ কয়েকটি ছবিও ফেসবুকে দেওয়া হয়েছে।

তারেক হোসেন নামের একজন ব্যবহারকারী ফেসবুকে বিভিন্ন গ্রুপে দেওয়া ভিডিও এবং ছবির স্ক্রিনশট তাঁর ওয়ালে প্রকাশ করে লিখেছেন, ‘একজন গ্রাহক স্যামসাং জে ম্যাক্স ট্যাব কিনে স্ক্রীন প্রটেক্টর কিনতে যাওয়ার পথেই এতটুকু সময়ের মাঝেই ডিভাইসটি বিস্ফোরণ হয়। কেউ এই ট্যাব কেনার প্ল্যান করে থাকলে ভাল করে যাচাই করে নেয়া উচিৎ’। তারেকের দেওয়া পোস্ট দেখা যাবে এই ঠিকানায়।